ছেলেদের ব্রণ দূর করার ঔষধের নাম - ব্রণ দূর করার ক্রিম

ছেলে হোক অথবা মেয়ে ব্রণের দাগ মুখে থাকলে দেখতে অসুন্দর লাগবে এটাই স্বাভাবিক। আপনার মুখে যদি অনাকাঙ্ক্ষিত ব্রণ বের হয়ে যায় তাহলে ব্রণ দূর করার ক্রিম ব্যবহার করে নিমিষেই আপনি ব্রণ দূর করতে পারবেন। এছাড়াও ছেলেদের ব্রণ দূর করার ঔষধের নাম এবং কার্যকারিতা সম্পর্কে আলোচনা করা হবে। আপনার মুখের অনাকাঙ্ক্ষিত ব্রণ দূর করার উপায় জানতে পারবেন এই পর্বে।
ছেলেদের ব্রণ দূর করার ঔষধের নাম - ব্রণ দূর করার ক্রিম
মুখে ব্রনের দাগ নিমিষেই দূর করে দেবে আপনার চেহারার সৌন্দর্য। ব্রনের দাগ এতটাই দেখতে খারাপ হয় যে ছেলেদের ক্ষেত্রে এটি যদি হয় তাহলে মুখের ফেস বদলে দিতে পারে। চেহারা ফর্সা হোক বা কালো তাদের নিজস্ব একটি সৌন্দর্য রয়েছে। মুখের এই সৌন্দর্য নিমিষেই নষ্ট করে দিতে পারে ব্রণ। তাই ছেলেদের ব্রণ দূর করার ঔষধের নাম জেনে ভালো করুন আপনার মুখের ব্রণ।

সূচিপত্রঃ মুখের ব্রণ দূর করার ঔষধ এবং ক্রিমের নাম জানুন

  • ব্রণ দূর করার ক্রিম
  • ব্রণের দাগ দূর করার ক্রিম
  • ব্রণের কালো দাগ দূর করার উপায় 
  • ব্রণের কালো দাগ দূর করার ক্রিম
  • ছেলেদের ব্রণ দূর করার ঔষধের নাম
  • ট্রেভিটা ১০ এমজি ক্যাপসুল(Tretiva 10 mg Capsule) এর কাজ
  • শেষ কথা

ব্রণ দূর করার ক্রিম

ব্রণ দূর করার ক্রিম ব্যবহারের ফলে আপনার মুখের ব্রণ দূর করতে পারবেন। তাই আমাদের পর্ব থেকে জেনে নিন ব্রণ দূর করার ক্রিম সবথেকে ভালো এবং কার্যকারী কোনটি। ব্রণ শেষ হয়ে যাওয়ার পরও রেখে যাই তার স্মৃতি চিহ্ন কালো দাগ এবং ক্ষত। এমনকি তোকে ক্ষুদ্র ক্ষুদ্র গর্ত সৃষ্টি করে। মেয়েদের কাছে ব্রণ একটি আতঙ্কের নাম। এর থেকে কি বাঁচার উপায় আছে?? হ্যাঁ আছে।ব্রণ থেকে বাঁচার একমাত্র উপায় হল ত্বকের ধরন অনুযায়ী প্রসাধনী সামগ্রী ব্যবহার করা এবং ত্বকের সঠিক যত্ন নেওয়া। এছাড়াও আপনি যেকোনো স্কিন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে পারেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক ব্রণ দূর করার কার্যকরী ক্রিম গুলোর নাম-

নোভা ক্লিয়ার একনি ক্লিনজার

তেল চিটচিটে ও অপরিচ্ছন্ন ত্বকে ব্রণ বেশি দেখা যায়। তাই ব্রণ কমাতে ত্বক পরিষ্কার রাখা আবশ্যক। এক্ষেত্রে ক্লিনজার ব্যবহার করা অতি উত্তম কেননা ত্বক পরিষ্কার থাকার পাশাপাশি এটি ব্রণ এর পাদুর্ভাব কমাবে এবং ত্বকের উজ্জ্বলতা ও লাবণ্যতা ধরে রাখবে। টপ ক্লিন রাখার জন্য বর্তমানে নোভো ক্লিয়ার একনি ক্লিনজার খুব ভালো একটি ক্লিনার। এটি আপনার ত্বক থেকে অতিরিক্ত সিবামের নিঃসরণের পোস্টগুলো বন্ধ করে এবং স্কিনকে গভীরভাবে পরিষ্কার করে।
এর ফলে ত্বকের চিটচিটে ভাব দূর হয় এবং ব্রণ এর প্রবণতা কমে যায়। এতে রয়েছে গ্রিন টি এবং দিনটি এর নির্যাস। যেটি ত্বকের জ্বালাপোড়া ভাব কমাতে সাহায্য করে। এবং এটি ত্বককে ভেতর থেকে ময়শ্চারাইজ করে। উক্ত ক্লিনজারে রয়েছে অয়েল ফি ফর্মুলা যেটি আপনার ত্বকে ভেতর থেকে ফ্রেস ও স্বাস্থ্যকর তৈরি করে। এটি ত্বকের জন্য অত্যন্ত কার্যকরী নিয়মিত ব্যবহারে আপনার স্কিন করে তুলবে স্বাস্থ্যকর পরিষ্কার ও ব্রণ মুক্ত।

নভো ক্লিয়ার একনি ক্রিম

অপরিষ্কার অপরিচ্ছন্ন এবং স্কিনে ব্রণের প্রবণতা সবথেকে বেশি। উক্ত সমস্যার সমাধানে বায়োজিন নিয়ে এসেছে নভোক্লিয়ার একনি ক্রিম। এটি একটি ইউরোপিয়ান ব্যান্ড এবং ডার্মাটোলজিস্ট স্বীকৃত। এই ক্রিমে রয়েছে প্যানথেনল, শ্যালিসাইলিক এসিড এবং স্কুয়ালেন। এটি আপনার ত্বকের ব্রন, মেকআ্‌প, ইম্পিউরিটিস ও ত্বকে জমে থাকা ময়লা দূর করতে সাহায্য করে। এটি আপনার ত্বকে ব্রনের ফিরে আসা রোধ করে। প্যানথেনল রয়েছে এন্টি ইনফ্লামেটরি প্রপার্টিজ যা স্কিনের চুলকানি, লালচে ভাব ও জ্বালাপোড়া কমাতে সাহায্য করে। এছাড়াও এটি ত্বককে হাইড্রেট রাখতে সাহায্য করে এবং ফুলের নির্যাস ও হারবাল উপাদান সমূহ আপনার ত্বকে উজ্জ্বল,ব্রনমুক্ত ও সতেজ রাখতে সাহায্য করে।

নরম্যাকনে এন্টি ব্যাকটেরিয়াল ক্লিনজিং ফেসিয়াল জেল

ত্বক পরিষ্কার ও পরিছন্নতা রাখতে ক্লিনজারের বিকল্প নেই বললেই চলে। বাজারে অনেক ধরনের ক্লিনজার রয়েছে যেগুলো আপনার ত্বকে পরিষ্কার করবে কিন্তু ত্বকে জ্বালাপোড়া সৃষ্টি করতে পারে। উক্ত সমস্যা থেকে মুক্তি পেতে আপনি ব্যবহার করতে পারেন নরম্যাকনে এন্টি ব্যাকটেরিয়াল ক্লিনজিং ফেসিয়াল জেল। এটি বিশ্ব বিখ্যাত ডার্মাটোলজিস্ট হতে স্বীকৃত। ত্বকের কোন ক্ষতি ছাড়াই আপনার ত্বকে ক্লিন করবে। এটি ত্বকের ময়লা দূর করে, ইনফেকশন প্রতিরোধ করে এবং ত্বকের জ্বালাপোড়া ভাব কমিয়ে ত্বককে করে তোলে আরো সুন্দর ও স্বাস্থ্যকর এবং ব্রন মুক্ত।

ডার্মাডিকস এন্টি একনি সিরাম

ব্রন থেকে মুক্তির সহজ সমাধান উপায় নিয়ে হাজির হয়েছে ডার্মাটিক্স কোম্পানির এন্টি একনে সিরাম রোল অন ফর্মুলা। যেটি আপনার ত্বকের ব্রন,ব্রনের দাগ, লালচে ভাব জ্বালাপোড়া ও চুলকানি দূর করতে সক্ষম। উক্ত শ্রী রাম এর মাল্টি একটি ফর্মুলা হোয়াইট হেডস, ব্ল্যাকহেডস,ব্রন এর সমস্যা দূর করবে। নিয়মিত ব্যবহারে ব্রনের প্রবণতা কমিয়ে স্কিনকে করে তুলবে উজ্জ্বল স্বাস্থ্যকর ওব্রন মুক্ত।

নরম্যাকনে একনি স্পট ট্রিটমেন্ট

একসময় চলে যায় কিন্তু ব্রোন থেকে সৃষ্ট কালো দাগ বা গর্ত দীর্ঘদিন যাবত স্কিনের থেকে যায়। যা আপনার ত্বকের সৌন্দর্যকে নষ্ট করে ফেলে। ইমারজেন্সি এই সমস্যার সমাধান হচ্ছে নরম্যাকনে একনি স্পট ট্রিটমেন্ট। এটি একটি ইউরোপিয়ান ব্যান্ড। এটি আপনার ত্বকের এক্স ফলিয়েটর হিসেবে কাজ করে আপনার ত্বক থেকে ব্রনের কালো দাগ খুব সহজেই দূর করবে। এতে রয়েছে গ্রিন টি এবং দিনটি এর নির্যাস। যেটি ত্বকের জ্বালাপোড়া ভাব কমাতে সাহায্য করে। এবং এটি ত্বককে ভেতর থেকে ময়শ্চারাইজ করে। উক্ত ক্লিনজারে রয়েছে অয়েল ফি ফর্মুলা যেটি আপনার ত্বকে ভেতর থেকে ফ্রেস ও স্বাস্থ্যকর তৈরি করে। এটি ত্বকের জন্য অত্যন্ত কার্যকরী নিয়মিত ব্যবহারে আপনার স্কিন করে তুলবে স্বাস্থ্যকর পরিষ্কার ও ব্রণ মুক্ত।

ওয়ান নাইট একনি প্যাচ

এটি একটি ইমারজেন্সি একনি সলিউশন নামেও পরিচিত। কারণ এক রাতের মধ্যে এটি আপনার মুখের সমস্ত ধরনের ব্রনের সমস্যা দূর করবে। শুনতে অবিশ্বাস্য লাগলে এটাই সত্যি। রাতের বেলা ঘুমানোর পূর্বে ভালো করে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে আক্রান্ত স্থানে উক্ত প্যাচটি লাগিয়ে রাখুন। পরের দিন সকালে এর রেজাল্ট দেখতে পাবেন আপনার ত্বকের সমস্ত ব্রন দূর হয়ে যাবে। এতে রয়েছে ম্যাগনেসিয়াম অক্সাইড, ম্যাগনেসিয়াম এবং হাইড্রোক্লয়েড যা ম্যাজিকের মত একদিনের মধ্যে আপনার মুখের সমস্ত ব্রণ দূর করে। এছাড়াও এটি আপনার ত্বকের অয়েলি ভাব দূর করবে এবং ত্বকের পিএইচ লেভেল সমন্বয়ে রেখে আপনার মুখের জ্বালাপোড়া ভাব দূর করবে। এছাড়াও এটি আপনার মুখের সমস্ত ব্রণ এবং ব্রণের দাগ দূর করার পাশাপাশি আপনার স্কিনকে করে তুলবে আরও উজ্জ্বল মসৃণ ও দীপ্তিময়।

আরো কিছু ব্রণ দূর করার ক্রিম -

  • ডাক্তার লাইট ট্রিটমেন্ট
  • বায়োকেয়ার একনি কিওর মাস্ক
  • নরম্যাকনে পোরস মিনিমাইজিং সিরাম
  • পিম্পলের সিম্পল সলিউশন প্লাজমা থেরাপি

ব্রণের দাগ দূর করার ক্রিম

ব্রণের দাগ দূর করার ক্রিম সব থেকে ভালো কোনটি জানতে পারবেন এই পর্বের মাধ্যমে। ব্রণের দাগ দূর করার ক্রিম ব্যবহারের মাধ্যমে আপনার মুখের দাগ দূর করতে পারবেন। ব্রণের দাগ দূর করার ক্রিম এর নাম এবং কার্যকারিতা নিচে আলোচনা করা হলোঃ

নরম্যাকনে একনি স্পট ট্রিটমেন্ট

একসময় চলে যায় কিন্তু ব্রোন থেকে সৃষ্ট কালো দাগ বা গর্ত দীর্ঘদিন যাবত স্কিনের থেকে যায়। যা আপনার ত্বকের সৌন্দর্যকে নষ্ট করে ফেলে। ইমারজেন্সি এই সমস্যার সমাধান হচ্ছে নরম্যাকনে একনি স্পট ট্রিটমেন্ট। এটি একটি ইউরোপিয়ান ব্যান্ড। এটি আপনার ত্বকের এক্স ফলিয়েটর হিসেবে কাজ করে আপনার ত্বক থেকে ব্রনের কালো দাগ খুব সহজেই দূর করবে।
এতে রয়েছে গ্রিন টি এবং দিনটি এর নির্যাস। যেটি ত্বকের জ্বালাপোড়া ভাব কমাতে সাহায্য করে। এবং এটি ত্বককে ভেতর থেকে ময়শ্চারাইজ করে। উক্ত ক্লিনজারে রয়েছে অয়েল ফি ফর্মুলা যেটি আপনার ত্বকে ভেতর থেকে ফ্রেস ও স্বাস্থ্যকর তৈরি করে। এটি ত্বকের জন্য অত্যন্ত কার্যকরী নিয়মিত ব্যবহারে আপনার স্কিন করে তুলবে স্বাস্থ্যকর পরিষ্কার ও ব্রণ মুক্ত।

ওয়ান নাইট একনি প্যাচ

এটি একটি ইমারজেন্সি একনি সলিউশন নামেও পরিচিত। কারণ এক রাতের মধ্যে এটি আপনার মুখের সমস্ত ধরনের ব্রনের সমস্যা দূর করবে। শুনতে অবিশ্বাস্য লাগলে এটাই সত্যি। রাতের বেলা ঘুমানোর পূর্বে ভালো করে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে আক্রান্ত স্থানে উক্ত প্যাচটি লাগিয়ে রাখুন। পরের দিন সকালে এর রেজাল্ট দেখতে পাবেন আপনার ত্বকের সমস্ত ব্রন দূর হয়ে যাবে। এতে রয়েছে ম্যাগনেসিয়াম অক্সাইড, ম্যাগনেসিয়াম এবং হাইড্রোক্লয়েড যা ম্যাজিকের মত একদিনের মধ্যে আপনার মুখের সমস্ত ব্রণ দূর করে। এছাড়াও এটি আপনার ত্বকের অয়েলি ভাব দূর করবে এবং ত্বকের পিএইচ লেভেল সমন্বয়ে রেখে আপনার মুখের জ্বালাপোড়া ভাব দূর করবে। এছাড়াও এটি আপনার মুখের সমস্ত ব্রণ এবং ব্রণের দাগ দূর করার পাশাপাশি আপনার স্কিনকে করে তুলবে আরও উজ্জ্বল মসৃণ ও দীপ্তিময়।

ব্রণের কালো দাগ দূর করার উপায় 

ব্রণের কালো দাগ দূর করার উপায় জানেন? আপনি ঘরোয়া উপায়ে মুখের ব্রণের কালো দাগ দূর করতে পারবেন। শুধু আপনাকে সঠিক নিয়ম জানতে হবে। তাই আজকে আমরা আলোচনা করব আপনাদের মাঝে ব্রণের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে। ব্রণের কালো দাগ দূর করার উপায় গুলো হলঃ
  • সারাদিনে অন্তত 8 থেকে 10 গ্লাস পানি পান করতে হবে।
  • পানি পান করার পাশাপাশি ত্বক পরিষ্কার রাখা ও জরুরি। এ ক্ষেত্রে বাহিরে থেকে আসার পর ভালো করে ক্লিনজিং এজেন্ট দিয়ে বা পরিষ্কার ঠান্ডা পানি দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে। কারণ অপরিষ্কার ও অপরিচ্ছন্ন মুখে ব্রণ হওয়ার সম্ভাবনা সব থেকে বেশি।
  • ব্রণ হওয়ার পর কখনই নখ দিয়ে চুলকানো উচিত নয়। এতে ব্রণের প্রকোপতা আরো বেশি হয়ে যায়। যদি খুব বেশি চুলকায় তাহলে পরিষ্কার সুতি কাপড় দিয়ে হালকা চুলকে নিতে পারেন।
  • ব্রন হতে সৃষ্ট কালচে দাগের ওপর খাঁটির মধুর প্রলেপ লাগালে দাগ কিছুটা কমে যায়।
  • ব্রনের ছোট ছোট ক্ষত ও কালো দাগ দূর করতে বেশি নিম পাতা সিদ্ধ পানি তুলার সাহায্যে মুখে লাগাতে পারেন।
  • প্রতিদিন অ্যালোভেরা জেল ব্যবহার করেও ব্রণের কালো দাগ দূর করা যায়।
  • পরিমিত আহার গ্রহন করা
  • ত্বকের সঠিক যত্ন নেওয়া
  • ন্যাচারাল ভিটামিন সি গ্রহণ
  • গ্রিন টি ব্যবহার করা। ইত্যাদি।

ব্রণের কালো দাগ দূর করার ক্রিম

অনেক সময় বিভিন্ন উপায়ে ব্রণ ভালো হয়ে গেলেও সেই স্থানে কালো দাগ বা স্পট পড়ে যায়। এই কালো দাগের কারণে মুখের সৌন্দর্য নষ্ট করে দেয়। ব্রণের কালো দাগ দূর করার ক্রিম ব্যবহারের মাধ্যমে আপনি কালো দাগ গুলো দূর করতে পারবেন। তাই ব্রণের কালো দাগ দূর করার ক্রিম এর নাম গুলো জেনে রাখুন। ব্রনের কালো দাগ দূর করার ক্রিম গুলো হলোঃ
  • Hyper skin hyper even whitening dark spot Vitamin C serum
  • versed out of side dark spot jail
  • PPA skin dark spot pigment gel
  • Citygoo dark spot character cream
  • Nicinamide dark spot serum with Vitamin C
  • Lightning world dark spot britening serum
  • Skin Ceuticals discloration deepness
  • Emergency spot remover gel.
  • Hyper skin hyper acne Vitamin C serum
  • Darks spot jail
  • Skin dark spot
  • Dark spot remover
  • Dark spot serum

ছেলেদের ব্রণ দূর করার ঔষধের নাম

সবথেকে খারাপ দেখায় যখন ছেলেদের মুখে ব্রণ বের হয়। আবার অনেক সময় দেখা যায় ছেলেদের মুখের ব্রণগুলো ক্রিমের মাধ্যমে ভালো হচ্ছে না। এই সময় আপনি ছেলেদের ব্রণ দূর করার ঔষধ সেবন করতে পারেন। ছেলেদের ব্রণ দূর করার ঔষধের নাম এই পর্বে আমরা জানাবো। এই ওষুধগুলো সেবনের ফলে আপনি আপনার মুখের ব্রণ দূর করতে পারবেন খুব সহজে। ছেলেদের ব্রণ দূর করার ঔষধের নাম উল্লেখ করা হলোঃ
  • Tretiva 10 mg Capsule
  • Isobest 10 mg Capsule
  • Sotret 10 mg Capsule
  • Tufacne 10 mg Capsule
  • Doxin 10 mg Capsule
  • Zinderm Iso 10 mg Capsule

ট্রেভিটা ১০ এমজি ক্যাপসুল(Tretiva 10 mg Capsule) এর কাজ

ট্রেভিটা ১০ এমজি ক্যাপসুল(Tretiva 10 mg Capsule) এর কাজ সম্পর্কে নিজে আলোচনা করা হলো। ট্রেভিটা ১০ এম জি ক্যাপসুলটি ত্বকের ভেতরের লেয়ারে বিদ্যমান সেবন গ্ল্যান্ড থেকে নিঃসৃত প্রোডাকশন কম করে। এবং স্বাস্থ্যকর ত্বক তৈরিতে সাহায্য করে।

ডোজঃ

উক্ত ঔষধ সমূহ অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী প্রেসক্রিপশন অনুযায়ী খেতে হবে। এক্ষেত্রে বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হন।

ওভারডোজঃ

আপনি যদি মনে করেন আপনি ওভারডোস বা অতিরিক্ত পরিমাণে উক্ত ঔষধ গুলো খেয়ে ফেলেছেন তবে যত দ্রুত সম্ভব ডাক্তারের শরণাপন্ন হন। এবং প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করুন।

পার্শ্ব প্রতিক্রিয়াঃ

  • মাথা ঘোরা
  • এলার্জি
  • লিভারের রোগ
  • হাইপার ভিটামিনোসিস এ
  • মাথাব্যথা
  • পেট ব্যথা
  • বমি বমি ভাব
  • গ্যাসের সমস্যা
  • ত্বকে আঠালো সংবেদন। ইত্যাদি।

শেষ কথা

এই পর্বে থেকে আপনি এতক্ষণে নিশ্চয়ই ব্রণ দূর করার বিভিন্ন উপায় সম্পর্কে জানতে পেরেছেন। এই পর্বে থেকে আপনি আরো জানতে পেরেছেন কোন ক্রিমটি ব্রণ দূর করার জন্য সবথেকে ভালো এবং ছেলেদের জন্য ছেলেদের ব্রণ দূর করার ঔষধের নাম সম্পর্কে। ব্রণ দূর করার ক্রিম এবং ওষুধ সম্পর্কে আপনার যদি কোন মন্তব্য থেকে থাকে তবে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। এই পর্বটি যদি আপনার ভালো লাগে এবং উপকারে আসে তবে অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে সবাইকে জানার সুযোগ করে দিবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url