লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক বাংলা উচ্চারণ জানুন

আমরা মুসলিম হয়ে জন্মগ্রহণ করলে অনেকেই রয়েছে যারা লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক বাংলা উচ্চারণ কি জানেনা। লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক এর সঠিক বাংলা উচ্চারণ যদি জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বে আপনি আরো জানতে পারবেন লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক এর সম্পূর্ণ দোয়া সম্পর্কে। লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক এর সম্পূর্ণ দোয়া সহ বিস্তারিত জেনে নিন।
লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক বাংলা উচ্চারণ জানুন
লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক এর বাংলা উচ্চারণ এবং এই দোয়াটি আমাদের সম্পূর্ণ জানা উচিত। তার সব থেকে বড় কারণ হলো আমরা মুসলমান। একজন মুসলিমকে এই দোয়াটি সম্পূর্ণ জানতে হবে এবং লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক এর বাংলা উচ্চারণ সম্পর্কে ধারণা থাকতে হবে। তাই আজকে আমরা আলোচনা করব লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক বাংলা উচ্চারণ সম্পর্কে।

সূচিপত্রঃ লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক বাংলা উচ্চারণ

  • লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক 
  • লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক বাংলা উচ্চারণ
  • লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক পুরো দোয়া
  • লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক আরবি
  • লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক বাংলা অর্থ
  • লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক লা শারিকা লাকা লাব্বাইক
  • লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক বাংলা উচ্চারণ - শেষ কথা

লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক 

আপনি নিশ্চয় লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক সম্পর্কে জানতে চাচ্ছেন? আপনি সঠিক জায়গায় এসেছেন। এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন লাব্বাইক আল্লাহুম্মা সম্পর্কে। লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক এই বাক্যটিকে তালবিয়া বলা হয়। তালবিয়া পাট করার মাধ্যমে হজ এবং ওমরাই প্রবেশের ঘোষণা দেওয়া হয়। তাই লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক কে হজ্ব ওমরার স্লোগান হিসেবে অভিহিত করা হয়েছে।

তালবিয়া পাঠ হলো আল্লাহ তায়ালার তাওহীদ অথবা একাত্মবাদ চর্চার দৃশ্যমান এবাদত এবং আমল। বিভিন্ন হাদিসে বর্ণিত হয়েছে তালবিয়া পাঠ হজ ওমরার শোভা বৃদ্ধি করে। হাজীগণ হজের সময় ইহরাম বাধার সময় থেকে শুরু করে জামড়াতুল আকাবায় কংকর নিক্ষেপের আগ মুহূর্ত পর্যন্ত সার্বক্ষণিক তালবিয়া পাঠ করতে থাকেন।

লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক বাংলা উচ্চারণ

লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক বাংলা উচ্চারণ সম্পর্কে যদি বিস্তারিত জানতে চান এবং এর সম্পূর্ণ দোয়া যদি জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। হযরত আবু হুরাইরা রাদে আল্লাহ থেকে বর্ণিত হয়েছে যে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন তালবিয়াতের স্বর উঁচু করার জন্য জিব্রাইল আ. আমাকে নির্দেশ দিয়েছেন। কারণ হজের জন্য লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক বিশেষ একটি স্লোগান (ইবন খুযাইমাহ,২৬৩০)। আব্দুল্লাহ ইবনে ওমর (রাঃ) বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর তালবিয়া হলঃ-

অর্থঃ" আমি আপনার ডাকে সাড়া দিয়েছি, হে আল্লাহ! আমি আপনার ডাকে সাড়া দিয়েছি। আমি আপনার ডাকে সাড়া দিয়েছি, আপনার কোন শরীক নে্‌ই, আমি আপনার ডাকে সাড়া দিয়েছি। নিশ্চয়ই সমস্ত প্রশংসা, নে'মত এবং সাম্রাজ্য আপনারই। আপনার কোনো শরিক নেই।"(বুখারী, হাদিসঃ ১৫৪৯;মুসলিম,হাদিসঃ ২৮১১)।

লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক সম্পূর্ণ দোয়া

লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক সম্পূর্ণ দোয়া যদি জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। অনেকের আরবী মুখস্ত করতে অসুবিধা হয়ে থাকে। তাদের সুবিধার্থে বাংলায় উচ্চারণ এবং সম্পূর্ণ দোয়া বাংলাতে মুখস্ত করতে আমরা সাহায্য করবো। এই পর্বে আপনি লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক এর সম্পূর্ণ দোয়া এবং উচ্চারণ জানতে পারবেন। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর তালবিয়া হলঃ-

"লাব্বাইক আল্লাহ হুম্মা লাব্বাইক, লাব্বাইক লা শারীকা লাকা লাব্বাইক, ইন্নাল হামদা ওয়ান নিমাতা লাকা ওয়াল মূলক লা শারীকা লাক"

লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক আরবি

লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক আরবি সম্পূর্ণ যদি জানতে চান তবে এই পর্বের মাধ্যমে জেনে নিন। আল্লাহ পাকের যখন একত্ববাদের ঘোষণা প্রদান করা হবে তখন অবশ্যই সবাইকে এই তালবিয়া পড়তে হবে। প্রত্যেক বছরে যারা হজ পালন করতে অথবা ওমরার উদ্দেশ্যে যায় এবং ইহরামের নিয়ত করে থাকে তখন থেকে এই আমল করা শুরু করতে হয়। যেহেতু আমরা মুসলমান সেহেতু আল্লাহ পাক এবং এক অদ্বিতীয় তাই আল্লাহ পাকের প্রতি তাওহীদের ঘোষণা আমাদেরকে দিতে হবে ও একত্ববাদের প্রতি আমাদেরকে অবশ্যই সহমত পোষণ করতে হবে। লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক আরবি হলঃ

"লাব্বাইক আল্লাহ হুম্মা লাব্বাইক, লাব্বাইক লা শারীকা লাকা লাব্বাইক, ইন্নাল হামদা ওয়ান নিমাতা লাকা ওয়াল মূলক লা শারীকা লাক"

লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক বাংলা অর্থ

লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক বাংলা অর্থ সম্পর্কে আমরা নিচে আলোচনা করব। আপনি যদি লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক এর বাংলা অর্থ জানতে চান তবে নিচের পর্ব টুকু মনোযোগ সহকারে পড়ুন।

লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক বাংলা অর্থঃ- অর্থঃ" আমি আপনার ডাকে সাড়া দিয়েছি, হে আল্লাহ! আমি আপনার ডাকে সাড়া দিয়েছি। আমি আপনার ডাকে সাড়া দিয়েছি, আপনার কোন শরীক নে্‌ই, আমি আপনার ডাকে সাড়া দিয়েছি। নিশ্চয়ই সমস্ত প্রশংসা, নে'মত এবং সাম্রাজ্য আপনারই। আপনার কোনো শরিক নেই।"(বুখারী, হাদিসঃ ১৫৪৯;মুসলিম,হাদিসঃ ২৮১১)।

লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক লা শারিকা লাকা লাব্বাইক

"লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক "এই বাক্যটিকে তালবিয়া বলা হয়ে থাকে। উক্ত তালবিয়া পাঠ করার মাধ্যমে হজ ও ওমরা হজের প্রবেশের ঘোষণা করা হয়। তাই"লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক " বাক্যটিকে হজ ওমরার স্লোগান ও বলা হয়। এক আল্লাহর তাওহীদ বা একত্ববাদের দৃশ্যমান ইবাদত ও আমল হল তালবিয়া পাঠ। বিভিন্ন হাদিসে বর্ণিত হয়েছে তালবিয়া পাঠ হজ ওমরার শোভা বৃদ্ধি করে। হাজীগণ হজের সময় ইহরাম বাধার সময় থেকে শুরু করে জামড়াতুল আকাবায় কংকর নিক্ষেপের আগ মুহূর্ত পর্যন্ত সার্বক্ষণিক তালবিয়া পাঠ করতে থাকেন।

লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক বাংলা উচ্চারণ - শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে নিশ্চয়ই আপনি লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক এর বাংলা উচ্চারণ অর্থ এবং সম্পূর্ণ দোয়া জানতে পেরেছেন। আপনি যদি এই পর্ব থেকে উপকৃত হয়ে থাকেন তবে অবশ্যই এই পর্বটি শেয়ার করে আপনার বন্ধুদের জানার সুযোগ করে দেবেন। লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক দোয়া সম্পর্কে আপনার যদি কোন মতামত থেকে থাকে তবে কমেন্ট করে জানাবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url