সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে - সিঙ্গাপুর ভিসার দাম কত

প্রিয় পাঠক আপনি যদি সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে - সিঙ্গাপুর ভিসার দাম কত জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে এবং সিঙ্গাপুর ভিসার দাম কত সেই সম্পর্কে। সিঙ্গাপুর ভিসা দাম এবং সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে জানতে হলে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে - সিঙ্গাপুর ভিসার দাম কত।
সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে - সিঙ্গাপুর ভিসার দাম কত
আপনি যদি সিঙ্গাপুর ভিসার দাম এবং সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। কেননা আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব সিঙ্গাপুর ভিসার দাম, সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে এবং সিঙ্গাপুর কোন কাজের চাহিদা বেশি সেই সম্পর্কে। তাহলে চলুন এই পর্বে জেনে নেওয়া যাক সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে - সিঙ্গাপুর ভিসার দাম কত।

পোস্ট সূচীপত্রঃ সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে - সিঙ্গাপুর ভিসার দাম কত

সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে ২০২৩

আপনি নিশ্চয়ই সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে ২০২৩ জানতে চাচ্ছেন? আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব সিঙ্গাপুর যেতে কত টাকা লাগতে পারে সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে ২০২৩। পৃথিবীর অন্যান্য দেশের মতোই সিঙ্গাপুর একটি উন্নত রাষ্ট্র। যে কারণে অনেকেই সিঙ্গাপুর যাওয়ার জন্য আগ্রহ প্রকাশ করে থাকেন। কারণ অনেকেই জেনে থাকবেন হয়তো সিঙ্গাপুরের কাজের মান এবং জীবনযাত্রার মান অন্যান্য দেশের তুলনায় অনেক উন্নত।
পৃথিবীর প্রান্তিক প্রান্ত থেকে অনেক জমি কাজ করার উদ্দেশ্যে সিঙ্গাপুরে আসে। সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসা পাঁচ থেকে আট লক্ষ টাকা ও এর ব্যতিক্রম নয়। বাংলাদেশি অনেক শ্রমিক প্রত্যেক বছর কাজের উদ্দেশ্যে সিঙ্গাপুরে পাড়ি জমায়। এর অন্যতম আরেকটি কারণ হলো সিঙ্গাপুরের শ্রমিকদের কাজের বেতন অন্যান্য দেশের তুলনায় অনেকটা বেশি। একই কারণে বিদেশগামী ভাইদের কাছে সিঙ্গাপুরে যাওয়া একটি অতীব আগ্রহের বিষয়।যারা সিঙ্গাপুর যেতে আগ্রহী তারা অনেকেই সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে এই সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকে। সিঙ্গাপুর যেতে প্রায় ৫ থেকে ৭লক্ষ টাকার মতন খরচ হয়ে থাকে।

তবে কিছু ক্ষেত্রে অনেকেই 10 থেকে 12 লক্ষ টাকা খরচ করে সিঙ্গাপুর গিয়ে থাকে।আবার কারো ক্ষেত্রে এর থেকে অধিক খরচ হয়ে যায়। অনেকের কাছে মনে হতে পারে এই টাকাটা অনেক বেশি তবে এর পেছনের কারণ হলো দালালের মাধ্যমে সিঙ্গাপুর যাওয়া। এছাড়াও সিঙ্গাপুর যাওয়ার জন্য কত খরচ হবে তা নির্ধারণ করা হয়।আপনি কোন ভিসাই সিঙ্গাপুর যেতে চান তার ওপর। যদি কোন ব্যক্তি ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যেতে চান তাহলে আপনার খরচ পড়বে পাঁচ থেকে ছয় লক্ষ টাকা। আর যদি আপনি টুরিস্ট ভিসা কিংবা অন্যান্য যে কোন ভিসাই সিঙ্গাপুর যেতে চান তাহলে আপনার সেই অনুযায়ী খরচপরবে।

সিঙ্গাপুর ভিসার খরচ কত ২০২৩- ২০২৪

প্রিয় পাঠক আপনি যদি সিঙ্গাপুর ভিসার খরচ কত ২০২৩- ২০২৪ জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব সিঙ্গাপুর ভিসা করতে কত খরচ হয় সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক সিঙ্গাপুর ভিসার খরচ কত ২০২৩- ২০২৪। সিঙ্গাপুর যেতে মূলত খরচ হয় পাঁচ থেকে ছয় লক্ষ টাকা। আমরা ইতিপূর্বে উপরে এ সম্পর্কে আলোচনা করেছি। এছাড়াও সিঙ্গাপুরে আপনি কোন ভিসায় যেতে চান তার ওপর নির্ভর করে আপনার খরচ নির্ধারণ করা হয়ে থাকে। এখন আমরা এ সম্পর্কে বিস্তারিত জানবো।

সিঙ্গাপুর ভিসা                            খরচ

সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসা              ৫ থেকে ৬ লক্ষ টাকা
সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসা                        ৫ থেকে ৮ লক্ষ টাকা
সিঙ্গাপুর বিজনেস ভিসা                        ৫ থেকে ১০ লক্ষ টাকা
সিঙ্গাপুর টুরিস্ট ভিসা                             ৩০০ ডলার     
আরো পড়ুনঃ সৌদি আরব যেতে কত টাকা লাগে - সৌদি আরব ভিসার দাম কত ২০২৩
আপনি যদি উপরের আলোচ্য যে কোন ভিসার মাধ্যমে সিঙ্গাপুর যেতে চান তাহলে অবশ্যই আপনাকে খেয়াল রাখতে হবে আপনি কোন এজেন্সির মাধ্যমে সিঙ্গাপুর যাচ্ছেন। এবং তাদের প্যাকেজ সমূহ সম্পর্কে বিস্তারিত জেনে তারপরে যাবেন। আপনি যদি বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে চান তাহলে আপনার খরচ পড়বে বাংলাদেশি টাকায় ১০ লক্ষ থেকে বারো লক্ষ টাকা বা কখনো কখনো তার অধিক ও খরচ হতে পারে। সমস্ত খরচ তুলে ধরা হয়েছে।

সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসার খরচ ২০২৩

আপনি যদি সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসার খরচ ২০২৩ সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন সিঙ্গাপুরের ওয়ার্ক পারমিট ভিসার খরচ কত সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসার খরচ ২০২৩। বিদেশগামী অনেক ভাই জানতে চেয়েছেন সিঙ্গাপুরগামী ওয়ার্কস পারমিট ভিসার খরচ কত। সিঙ্গাপুর যাওয়ার জন্য ওয়ার্ক পারমিট ভিসা ফি হলো ৩০০ ডলার।

যা বাংলাদেশী মুদ্রায় ৩৫০০ টাকার মত। তবে কিছু কিছু ক্ষেত্রে এর থেকে সামান্য কিছু বেশি লাগতে পারে। এই টাকাটা বেশি লাগার অন্যতম একটি কারণ হলো ওই দেশ আপনাকে বেশ কয়েক রকম সাপোর্ট দিবে। যেমন এয়ার টিকিটের বুকিং পেপার, হোটেল রিজার্ভেশন এর কপি এছাড়াও অন্যান্য ডকুমেন্টগুলো আপনাকে আগেই প্রোভাইড করবে। এই জন্যই মূলত এজেন্সি গুলো আপনার থেকে একটু বেশি টাকা নিতে পারে। তবে মোটামুটি ৫০০০ টাকার কাছাকাছি নিয়ে থাকে।

সিঙ্গাপুর কোন কাজের চাহিদা বেশি ২০২৩-২০২৪

আপনি কি জানেন সিঙ্গাপুর কোন কাজের চাহিদা বেশি ২০২৩-২০২৪? যদি না জেনে থাকেন তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব সিঙ্গাপুর কোন কাজের চাহিদা সবথেকে বেশি সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যায় সিঙ্গাপুর কোন কাজের চাহিদা বেশি ২০২৩-২০২৪। বিভিন্ন ধরনের কাজ রয়েছে যেগুলোর চাহিদা অনেক বেশি সিঙ্গাপুরে। আপনার যদি এ সমস্ত কাজের বিষয়ে ভালো দক্ষতা থেকে থাকে তবে আপনি অতি সহজেই ভিসা নিয়ে সিঙ্গাপুর যেতে পারেন এবং ভালো মানের একটি বেতন পেতে পারেন। সিঙ্গাপুরে কোন ধরনের কাজের চাহিদা বেশি এ সম্পর্কে নিচে আলোচনা করা হলো-
  1. ইলেকট্রিশিয়ান
  2. ওয়েল্ডিং
  3. কন্সট্রাকশন
  4. হোটেল বয়
  5. স্যানেটারি
  6. ক্লিনার
  7. অফিস বয়
  8. মার্কেটিং ম্যানেজার
  9. প্লাম্বিং
  10. গ্লাস ফিটিং
  11. ফ্যাক্টরি
  12. ড্রাইভিং
উপরে আলোচনা করা কাজগুলোর মধ্যে সবথেকে বেশি চাহিদা সম্পূর্ণ পেশা হলো ইলেকট্রিশিয়ান, ড্রাইভি্‌ং, কন্সট্রাকশ্‌ন, গ্লাস ফিটিং ও প্লাম্বিং। মূলত এ সকল কাজের জন্যই সিঙ্গাপুর পৃথিবীর অন্যান্য দেশ থেকে অসংখ্য শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। আপনি যদি অতি উচ্চমানের বেতন পেতে আগ্রহী হয়ে থাকেন এবং উপরোক্ত বিষয়ে আপনার দক্ষতা থেকে থাকে তাহলে আপনি খুব সহজেই সিঙ্গাপুর গিয়ে একটি উচ্চ মানের বেতন বহন করতে পারবেন।

সিঙ্গাপুরের টাকার মান কত ২০২৩-২০২৪

আপনি কি জানেন সিঙ্গাপুরের টাকার মান কত ২০২৩-২০২৪? যদি না জেনে থাকেন তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। কেননা আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন সিঙ্গাপুরের টাকার মান সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক সিঙ্গাপুরের টাকার মান কত ২০২৩-২০২৪। প্রিয় পাঠকগণ, আমাদের মধ্যে অনেকেই জীবিকার তাগিদে কিংবা ভ্রমণের জন্য বিভিন্ন দেশে যাতায়াত করে থাকি। উন্নত জীবন যাপন এবং স্বাবলম্বী হয়ে ওঠার জন্য অনেকেই বাংলাদেশ থেকে সিঙ্গাপুর গিয়ে থাকেন। আবার অনেকেই স্কলারশিপ নিয়ে সিঙ্গাপুরের লেখাপড়া করতে যান এবং লেখাপড়ার পাশাপাশি পার্টটাইম কিছু জব করে থাকেন।

আবার অনেকেই তাদের প্রতিনিয়ত দেখে পাঠায় যাতে তার পরিবার ভালো থাকতে পারে। কিন্তু আপনি যদি সিঙ্গাপুরের মুদ্র। অথবা সিঙ্গাপুরের ডলারের রেট না জানে,তাহলে আপনাকে অনেক বিপাকে পড়তে হতে পারে। আবার অনেক সময় আপনি আপনার কাঙ্খিত মূল্য থেকেও অনেক কম মূল্য দিবে। তাই সিঙ্গাপুরগামী সকল ভাইদের সিঙ্গাপুরের টাকার রেট জেনে তারপরে সিঙ্গাপুর যাওয়া উচিত। এতে আপনি বিভিন্ন রকম দালালের হাত থেকে বাঁচতে পারবেন। এবং আপনার কষ্টের সঠিক পরিমাণ অর্থ গ্রহণ করতে পারবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক সিঙ্গাপুরের এক ডলার সমান বাংলাদেশি মুদ্রায় কত টাকা-

সিঙ্গাপুরের টাকার মান            বাংলাদেশি টাকার মান

সিঙ্গাপুরে এক ডলার                                           বাংলাদেশী ৭৮.০৭ টাকা
সিঙ্গাপুরে ১০ ডলার                                              বাংলাদেশী    780. ৭৩ টাকা
সিঙ্গাপুরে ১০০ ডলার                                           বাংলাদেশী    7867. 25 টাকা
সিঙ্গাপুরে ১০০০ ডলার                                         বাংলাদেশী ৭৮,0৭২ . ৫৪ টাকা

সিঙ্গাপুর যেতে কি কি প্রয়োজন

আপনি নিশ্চয়ই জানতে চাচ্ছেন সিঙ্গাপুর যেতে কি কি প্রয়োজন জানতে চাচ্ছেন? আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব সিঙ্গাপুর যেতে কি প্রয়োজন সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক সিঙ্গাপুর যেতে কি কি প্রয়োজন।সিঙ্গাপুর যেতে আপনাদের যে সমস্ত কাগজপত্র লাগবে তা নিম্নে উল্লেখ করা হলো-
  1. সিঙ্গাপুরে অবস্থানরত আপনার কোন আত্মীয়র থেকে পাওয়া আমন্ত্রণপত্র।
  2. সিঙ্গাপুরে যাওয়ার ভিসা ফি বাবদ ৩০০০ ডলার।
  3. স্লাইটের তারিখ হতে কমপক্ষে ছয় মাস বেশি মেয়াদী পাসপোর্ট।
  4. পাসপোর্টে কমপক্ষে একের অধিক খালি পাতা থাকতে হবে।
  5. সদ্যতোলা দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি এবং ব্যাকগ্রাউন্ড সাদা। ছবির সাইজ হবে ২৫ঃ ৩৫ মিলিমিটার।

সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম

আপনি যদি সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব সিঙ্গাপুর ভিসার আবেদন করার নিয়ম সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম। সিঙ্গাপুর যাওয়ার ভিসা করার জন্য ঢাকাস্থ কনসুলেটর ও নিমোদিত বিভিন্ন ভিসা এজেন্টের মাধ্যমে অনলাইনে আবেদন পত্র জমা দিতে হবে। এক্ষেত্রে আপনি যে এজেন্সির মাধ্যমে সিঙ্গাপুর যেতে চান সে এজেন্সি থেকে আবেদনপত্র জমা দিবেন। আবেদন পত্র জমা দিতে যা যা লাগবে-
  1. আবেদনপত্রের এক সেট, সম্পূর্ণ যথাযথভাবে(14A ফর্ম)
  2. সিঙ্গাপুর আগমনের তারিখ হতে কমপক্ষে 6 মাস দীর্ঘ মেয়াদী বৈধতা সহ বৈধ পাসপোর্ট।
  3. সিঙ্গাপুরের কোন স্থানীয় ব্যক্তি বা প্রতিষ্ঠান যার মাধ্যমে আপনার পরিচিতি পত্র(LOL-Letter of Introduction) সামাজিক ভিজিটর এর জন্য, এক্ষেত্রে সিঙ্গাপুরের নাগরিক অথবা সিঙ্গাপুরের স্থায়ী বাসিন্দা, স্থানীয় পরিচিতি হিসেবে কাজ করতে পারে এমন কোন ব্যক্তি। যার বয়স কমপক্ষে 21 বছর।LOL অবশ্যই একজন সিঙ্গাপুরি নাগরিক বা সিঙ্গাপুরের স্থায়ী বাসিন্দা দ্বারা স্বাক্ষরিত হতে হবে।
  4. সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি। অবশ্যই ছবিটি গত তিন মাসের মধ্যে তুলতে হবে এবং ছবিটি রঙিন হওয়া আবশ্যক। এবং ছবিটির অবশ্যই ম্যাট বা আধা ম্যাট ফিনিশসহ একটি সাদা ব্যাকগ্রাউন্ড এর বিপরীতে থাকতে হবে। ছবিটির পরিমাপ হবে ২৫ঃ ৩৫ মিলিমিটার।
  5. আবেদনকারীর পাসপোর্ট এর বায়োডাটা পৃষ্ঠার ফটোকপি।

সিঙ্গাপুর কোম্পানি ভিসার খরচ

আপনি যদি সিঙ্গাপুর কোম্পানি ভিসার খরচ সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব সিঙ্গাপুর কোম্পানির ভিসাতে যেতে কত টাকা খরচ হয় সেই সম্পর্কে। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক সিঙ্গাপুর কোম্পানি ভিসার খরচ কত। আপনি যদি সিঙ্গাপুর কোম্পানি ভিসায় যেতে চান তাহলে আপনার সর্বমোট খরচ হতে পারে পাঁচ থেকে ছয় লক্ষ টাকার মত। তবে আপনি যদি দালালের মাধ্যমে কোম্পানি ভিসা যান তাহলে আপনার টাকার পরিমানটা এর থেকে অধিক পরিমাণ লাগতে পারে। তাই অবশ্যই সরকারি খরচে বা সরকারি এজেন্সির মাধ্যমে যাওয়াটাই সবথেকে উত্তম একটি কাজ। এক কথায় বলা যায় আপনি যদি সিঙ্গাপুর কোম্পানি ভিসা বা কাজের ভিসায় যেতে চান তাহলে আপনার ৫ থেকে ৬ লক্ষ টাকা খরচ হবে।

শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয় সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে - সিঙ্গাপুর ভিসার দাম কত জানতে পেরেছেন। আপনার যদি এই পর্বটি সম্পর্কে কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url