চীন যেতে কত টাকা লাগে

প্রিয় পাঠক আপনি যদি চীন যেতে কত টাকা লাগে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব চায়না যেতে কত টাকা লাগে ও চায়না ভিসার দাম সম্পর্কে। চায়না যেতে কত টাকা লাগে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক চীন যেতে কত টাকা লাগে।
চীন যেতে কত টাকা লাগে
আপনি যদি চায়না যাওয়ার খরচ কত এবং চায়না ভিসা করতে কি কি প্রয়োজন হয় জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। এই পর্বের মাধ্যমে আমরা আজকে আলোচনা করব চায়না যাওয়ার খরচ এবং চায়না ভিসায় কি কি প্রয়োজন হয় সেই সম্পর্কে। তাহলে চলুন এই পর্বে জেনে নেওয়া যাক চীন যেতে কত টাকা লাগে।

পোস্ট সূচিপত্রঃ চীন যেতে কত টাকা লাগে

চায়না ভিসার খরচ কত

প্রিয় পাঠক আপনি কি চায়না ভিসার খরচ কত কি জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব চায়না ভিসার খরচ সম্পর্কে। চায়না ভিসার খরচ জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক চায়না ভিসার খরচ কত। চায়না ভিসার খরচ নিচে দেওয়া হলঃ
  1. সিঙ্গেল এন্টি ভিসা ফি ২০৫০ টাকা
  2. ডাবল এন্ট্রি ভিসা ফি ২৫৫০ টাকা
  3. চায়না ছয় মাসে মেয়াদে ডাবল এন্ট্রি ফি ৩৬০০ টাকা(পূর্বে চায়না যাওয়া থাকলে)
  4. এক বছরের মাল্টিপল ভিসা ফি ৬০০০ টাকা(পূর্বে চায়না ডাবল এন্ট্রি ভিসা থাকলে)

চায়না যেতে কত টাকা লাগে

আপনি কি জানেন চায়না যেতে কত টাকা লাগে? যদি না জেনে থাকেন তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন চায়না যেতে কত টাকার প্রয়োজন হয় সেই সম্পর্কে। চায়না যেতে কত টাকার প্রয়োজন জানতে হলে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক চায়না যেতে কত টাকা লাগে। চায়না যেতে কত টাকা আপনার মোট খরচ হবে এবং কোন কোন খাতে খরচ হবে নিচে দেওয়া হলঃ
  1. পাসপোর্টঃ আপনি ৬৩২৫ টাকা থেকে ১০ হাজার ৩৫০ টাকায় পাসপোর্ট করে নিতে পারবেন। এক কথায় আপনার পাসপোর্ট এর জন্য খরচ হবে 6 হাজার 325 টাকা থেকে ১০৩৫০ টাকা পর্যন্ত।
  2. ভিসা প্রসেসিং ফি বাবদ আপনার খরচ হবে ১৫৯.৯৯ ডলার। অর্থাৎ বাংলাদেশি টাকায় ১৬ হাজার ২৬ টাকার মতো আপনার খরচ হবে প্রায়। বিশেষ দ্রষ্টব্যঃ ভিসার খরচ অনুযায়ী এই টাকার পরিমাণ কম বেশি হতে পারে।
  3. বিমান ভাড়া হিসেবে 40000 থেকে 60000 টাকা পর্যন্ত খরচ হতে পারে।
  4. চায়নাতে যাওয়ার পরে আপনার থাকা বাবদ ১০ থেকে ২০ হাজার টাকার মত লাগবে।(আপনি যদি বেশি ব্যয় করেন তবে সেই ক্ষেত্রে বেশি টাকা লাগবে) এক কথায় আপনার উপরে ডিপেন্ড করবে।
  5. আপনার খাওয়া বাবদ ১০ থেকে ১৫ হাজার টাকা ব্যয় হতে পারে।
  6. আপনি যদি সেখানে গিয়ে বাহিরে যেতে চান তাহলে আপনার ভাড়া বাবদ ২ থেকে ৫ হাজার টাকা খরচ হতে পারে।

চায়না কোন কাজের চাহিদা বেশি

আপনি নিশ্চয় চায়না কোন কাজের চাহিদা বেশি জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন চায়নাতে কোন কাজের চাহিদা বেশি বা চীন দেশে কোন কাজের জন্য বেশি লোক নিয়ে থাকে সেই সম্পর্কে। চীন দেশে কোন কাজের জন্য বেশি লোক নিয়ে থাকে বা কোন কাজের চাহিদা বেশি জানতে হলে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন এই পর্বে জেনে নেওয়া যাক চায়না কোন কাজের চাহিদা বেশি। বর্তমানে চায়নাতে যেসব কাজে কাজের চাহিদা বেশি সেগুলো নিচে দেওয়া হলঃ
  1. মোবাইল কোম্পানি
  2. কনস্ট্রাকশন কোম্পানি
  3. মোবাইল এক্সেসরিজ বিভিন্ন ফ্যাক্টরিতে
বর্তমানে এই তিন ধরনের কাজের চাহিদা চায়নাতে সব থেকে বেশি এবং বেতনও বেশি রয়েছে। আপনি যদি চায়নাতে অধিক বেতনের কাজ করতে চান তবে এই কাজগুলো আপনি শিখে যেতে পারেন।

চায়না স্টুডেন্ট ভিসা

আপনি যদি চায়না স্টুডেন্ট ভিসা খরচ কত এবং আবেদন করার নিয়ম জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন চীনে স্টুডেন্ট ভিসার খরচ কত এবং চায়নাতে স্টুডেন্ট ভিসায় যেতে কি কি যোগ্যতা এবং প্রয়োজন হয় সেই সম্পর্কে। তাহলে চলুন এই পর্বে জেনে নেওয়া যাক চায়না স্টুডেন্ট ভিসা। চায়নাতে স্টুডেন্ট ভিসা দুই প্রকারের রয়েছে সেগুলো হলঃ
  1. ছয় মাসের কম সময় চীনে অধ্যায়নরত স্টুডেন্টের জন্য F ভিসা করতে হবে
  2. যারা ছয় মাসের বেশি সময় ধরে চিনে পড়ালেখা করতে চায় তাদের জন্য X ভিসা করতে হবে।

চায়নাতে স্টুডেন্ট ভিসার যোগ্যতা এবং প্রয়োজনীয় কাগজ

  1. বৈধ পাসপোর্ট ৬ মাসের মেয়াদ
  2. পাসপোর্ট সাইজের ছবি
  3. বিশ্ববিদ্যালয় স্বীকৃতি ফটোকপি
  4. চায়নাতে ভিসা আবেদন ফ্রি প্রদানের রশিদ
  5. পূর্ববর্তী চিনে পাসপোর্ট এর ফটোকপি
  6. চায়না তে বিমানের টিকিট এবং হোটেল রিজার্ভের কপি
  7. ১৮ বছর দেশি বয়সের আবেদনকারীকে ১৮০ দিনের বেশি চিনে পড়াশোনা করতে চাইলে অবশ্যই শারীরিক পরীক্ষার রেকর্ড সরবরাহ করতে হবে।
  8. আপনার জাতীয়তা ভোটার আইডি কার্ডের ফটোকপি
  9. ভারতীয় নাগরিকরা সকলেই চায়না স্টুডেন্ট আবেদন করার জন্য যোগ্য
  10. চায়না থেকে শিক্ষা প্রতিষ্ঠান আবেদনকারী কে আমন্ত্রণ জানায় তাহলে অবশ্যই আমন্ত্রণপত্র ভিসা আবেদনের সাথে সংযুক্ত করতে হবে

চায়না স্টুডেন্ট ভিসার খরচ

চীনে পড়াশোনা করার জন্য যেতে প্রায় ৭০ থেকে ৭৫ হাজার টাকার মতো খরচ হবে। আর আপনি যদি ফুল স্কলারশিপ এর মাধ্যমে গেলে বছরে 10 থেকে 15 হাজার টাকা খরচ হবে আর আপনি যদি পার্শিয়াল বা আংশিক স্কলারশিপ এর মাধ্যমে চান তাহলে আপনার চার বছর পড়াশোনা বাবদ চার থেকে পাঁচ লক্ষ টাকা লক্ষ টাকা খরচ হবে।

চায়না ওয়ার্ক পারমিট ভিসা

আপনি নিশ্চয়ই চায়না ওয়ার্ক পারমিট ভিসা সম্পর্কে জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন চীনে ওয়ার্ক পারমিট ভিসা সম্পর্কে। চায়না ওয়ার্ক পারমিট এর ভিসা সম্পর্কে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। চলুন আজকের এই পর্বে জেনে নেওয়া যাক চায়না ওয়ার্ক পারমিট ভিসা সম্পর্কে বিস্তারিত। আপনি যদি চায়নাতে কাজের ভিসায় যেতে চান তাহলে আপনার খরচ হবে এম্বাসি ফ্রি এবং ভিসা প্রসেসিং ফ্রী হিসেবে এক লক্ষ টাকা। এছাড়াও আপনি যদি চায়নাতে ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চান তাহলে আপনার সর্বমোট খরচ হবে তিন থেকে চার লক্ষ টাকার মত। তবে আপনি যদি দালালের মাধ্যমে যেতে চান তাহলে টাকার পরিমাণটা বেশি লেগে যেতে পারে।

চায়না টাকার মান কত বাংলাদেশী টাকা

আপনি নিশ্চয়ই চায়না টাকার মান কত বাংলাদেশী টাকা জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব চায়না টাকার মান কত সেই সম্পর্কে। বাংলাদেশী টাকায় চায়না টাকার মান কত জানতে হলে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক চায়না টাকার মান কত বাংলাদেশী টাকা। চায়নার টাকা বাংলাদেশের টাকায় কত টাকা তার লিস্ট নিচে দেওয়া হলঃ
  • 1 CNY= 15.0853 টাকা
  • ৫ CNY= ৭৫. ৪২৬৩ টাকা
  • ১০ CNY= ১৫০. ৮৫৩ টাকা
  • ৫০ CNY= ৭৫৪. ২৬৩ টাকা
  • ১০০ CNY= ১৫০৮.৫৩ টাকা

চীন ভ্রমণ ভিসা

আপনি যদি চীন ভ্রমণ ভিসা সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন চায়না ভ্রমণ ভিসা সম্পর্কে। চায়নাতে ভ্রমণ ভিসা সম্পর্কে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন আজকের এই পর্বে জেনে নেওয়া যাক চীন ভ্রমণ ভিসা সম্পর্কে বিস্তারিত। গণপ্রজাতন্ত্রী চীন সরকার কিছু দেশ কর্তৃক কিছু করে সাধারণ পাসপোর্ট নারীদের জন্য ভিসা ছাড়া ১৫,৩০ বা ৯০ দিনের জন্য পর্যটন বা ব্যবসায়িক উদ্দেশ্যে তিনের ভ্রমণ করার অনুমতি দিয়েছে। অন্যান্য জাতীয়তার দর্শনার্থীদের পাশাপাশি ম্যাকাও এবং হংকং বাসিন্দাদেরও জাতীয়তার উপর নির্ভর করে আসার আগে ভিসা নিতে হবে। চায়না ভ্রমণ ভিসার খরচ নিচে দেওয়া হলঃ
  1. সিঙ্গেল এন্টি ভিসা ফি ২০৫০ টাকা
  2. ডাবল এন্ট্রি ভিসা ফি ২৫৫০ টাকা
  3. চায়না ছয় মাসে মেয়াদে ডাবল এন্ট্রি ফি ৩৬০০ টাকা(পূর্বে চায়না যাওয়া থাকলে)
  4. এক বছরের মাল্টিপল ভিসা ফি ৬০০০ টাকা(পূর্বে চায়না ডাবল এন্ট্রি ভিসা থাকলে)

চায়না যেতে কি কি যোগ্যতা লাগে

আপনি নিশ্চয় চায়না যেতে কি কি যোগ্যতা লাগে জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। এই পর্বের মাধ্যমে আমরা আলোচনা করব চীনে যেতে কি কি যোগ্যতা লাগে সেই সম্পর্কে। চায়নাতে যাওয়ার জন্য কি কি যোগ্যতা ও প্রয়োজনীয় কাগজপত্রের প্রয়োজন হতে পারে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন এই পর্বে জেনে নেওয়া যাক চায়না যেতে কি কি যোগ্যতা লাগে।
  1. বৈধ পাসপোর্ট ৬ মাসের মেয়াদ
  2. পাসপোর্ট সাইজের ছবি
  3. বিশ্ববিদ্যালয় স্বীকৃতি ফটোকপি
  4. চায়নাতে ভিসা আবেদন ফ্রি প্রদানের রশিদ
  5. পূর্ববর্তী চিনে পাসপোর্ট এর ফটোকপি
  6. চায়না তে বিমানের টিকিট এবং হোটেল রিজার্ভের কপি
  7. ১৮ বছর দেশি বয়সের আবেদনকারীকে ১৮০ দিনের বেশি চিনে পড়াশোনা করতে চাইলে অবশ্যই শারীরিক পরীক্ষার রেকর্ড সরবরাহ করতে হবে।
  8. আপনার জাতীয়তা ভোটার আইডি কার্ডের ফটোকপি
  9. ভারতীয় নাগরিকরা সকলেই চায়না স্টুডেন্ট আবেদন করার জন্য যোগ্য
  10. চায়না থেকে শিক্ষা প্রতিষ্ঠান আবেদনকারী কে আমন্ত্রণ জানায় তাহলে অবশ্যই আমন্ত্রণপত্র ভিসা আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

চায়না কাজের ভিসা আবেদন

চায়না কাজের ভিসা আবেদন এর নিয়ম সম্পর্কে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। কেননা আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন চায়নাতে কাজের ভিসার আবেদনের নিয়ম সম্পর্কে। তাহলে চলুন এই পর্বে জেনে নেয়া যাক চায়না কাজের ভিসা আবেদন এর নিয়ম সম্পর্কে। আপনি যদি চায়নাতে কাজের ভিসার আবেদনের নিয়ম অথবা আবেদন করতে চান তাহলে আপনি https://www.visa.gov.bd/ওয়েবসাইটে প্রবেশ করে খুব সহজেই চায়নাতে কাজের ভিসার আবেদন করতে পারবেন। চায়নাতে কাজের ভিসা আবেদন করতে হলে উক্ত ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

চায়না কাজের ভিসা

চায়না কাজের ভিসা সম্পর্কে জানতে হলে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। আজকের এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন চায়নাতে কাজের ভিসা সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক চায়না কাজের ভিসা সম্পর্কে বিস্তারিত। আপনি যদি চায়নাতে কাজের ভিসায় যেতে চান তাহলে আপনার খরচ হবে এম্বাসি ফ্রি এবং ভিসা প্রসেসিং ফ্রী হিসেবে এক লক্ষ টাকা। এছাড়াও আপনি যদি চায়নাতে ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চান তাহলে আপনার সর্বমোট খরচ হবে তিন থেকে চার লক্ষ টাকার মত। তবে আপনি যদি দালালের মাধ্যমে যেতে চান তাহলে টাকার পরিমাণটা বেশি লেগে যেতে পারে।

চায়না ট্যুরিস্ট ভিসা

আপনি নিশ্চয়ই চায়না ট্যুরিস্ট ভিসা সম্পর্কে জানতে চাচ্ছেন? হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই পর্বের মাধ্যমে চলুন জেনে নেওয়া যাক চায়না ট্যুরিস্ট ভিসা সম্পর্কে বিস্তারিত। গণপ্রজাতন্ত্রী চীন সরকার কিছু দেশ কর্তৃক কিছু করে সাধারণ পাসপোর্ট নারীদের জন্য ভিসা ছাড়া ১৫,৩০ বা ৯০ দিনের জন্য পর্যটন বা ব্যবসায়িক উদ্দেশ্যে তিনের ভ্রমণ করার অনুমতি দিয়েছে। অন্যান্য জাতীয়তার দর্শনার্থীদের পাশাপাশি ম্যাকাও এবং হংকং বাসিন্দাদেরও জাতীয়তার উপর নির্ভর করে আসার আগে ভিসা নিতে হবে।

শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয় চীন যেতে কত টাকা লাগে জানতে পেরেছেন। আপনার যদি এই পর্বটি সম্পর্কে কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url