বাংলাদেশ থেকে সৌদি আরব যেতে কত টাকা লাগে

আপনি কি সৌদি আরব যাওয়ার কথা ভাবছেন? আপনি কি সৌদি আরব যেতে ইচ্ছুক। আপনি যদি সৌদি আরব যেতে কত টাকা লাগে - সৌদি আরব ভিসার দাম কত ২০২৩ সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি আপনার জন্য। কারণ এই পর্বের মাধ্যমে আপনি সৌদি আরব যাওয়ার জন্য সকল তথ্য এবং সৌদি আরব যেতে কত টাকা লাগে - সৌদি আরব ভিসার দাম কত ২০২৩ সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক সৌদি আরব যেতে কত টাকা লাগে - সৌদি আরব ভিসার দাম কত ২০২৩।
সৌদি আরব যেতে কত টাকা লাগে - সৌদি আরব ভিসার দাম কত
আপনি যদি সৌদি আরব যাওয়ার কথা চিন্তা করেন তবে অবশ্যই আপনাকে সৌদি আরব যেতে কত টাকা লাগে এবং সৌদি আরব ভিসার দাম কত ২০২৩ সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে। কেননা এর উপর ভিত্তি করে আপনার সৌদি আরব যাওয়ার আর্থিক অবস্থা নির্ভর করবে। তাই চলুন এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক সৌদি আরব যেতে কত টাকা লাগে - সৌদি আরব ভিসার দাম কত ২০২৩।

পোস্ট সূচিপত্রঃ সৌদি আরব যেতে কত টাকা লাগে - সৌদি আরব ভিসার দাম কত ২০২৩

সৌদি আরব যেতে কত টাকা লাগে

আপনি যদি সৌদি আরব যেতে কত টাকা লাগে না জানেন তবে আপনার জন্য অনেক সমস্যা হতে পারে। কেননা সব সময় অনেকগুলো টাকা নাও থাকতে পারে আপনার কাছে। তাই আগে থেকেই জেনে নেওয়া উচিত সৌদি আরব যেতে কত টাকা লাগে বা কত টাকার প্রয়োজন হয়। তাহলে চলুন জেনে নেওয়া যাক সৌদি আরব যেতে কত টাকার প্রয়োজন।

আপনি যদি সৌদি আরব যাওয়ার কথা চিন্তা করে থাকেন তবে অবশ্যই আপনাকে মোটা অংকের একটি টাকা গুনতে হবে। বর্তমানে সৌদি আরব যেতে হলে আপনাকে অবশ্যই সর্বনিম্ন ৫ থেকে ৬ লক্ষ টাকা খরচ হতে পারে। তবে এই খরচটি সব সময় যে একরকম তা নয়। অনেক সময় পাঁচ থেকে ছয় লক্ষ টাকার কম লাগতে পারে আবার বেশিও লাগতে পারে। তবে খুব বেশি ব্যবধান হবে না। এক কথায় আপনি যদি সৌদি আরব যেতে চান তবে আপনার সর্বনিম্ন ৫ লক্ষ টাকা খরচ হবে।

সৌদি আরব ভিসার দাম কত ২০২৩

সৌদি আরব যাওয়ার জন্য অবশ্যই প্রত্যেকটি মানুষের ভিসা প্রয়োজন হবে। তাই অবশ্যই আমাদের আগে থেকেই সৌদি আরব ভিসার দাম কত ২০২৩ জেনে রাখা প্রয়োজন। অনেক সময় সৌদি আরব ভিসার দাম কত ২০২৩ না জেনে অনেকেই দালালের মাধ্যমে অনেক টাকা নষ্ট করে ফেলে। তাই চলুন এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক সৌদি আরব ভিসার বর্তমান দাম কত। সৌদি আরবের ভিসার নির্ধারিত মূল্য বলা কঠিন। এমনিতে একজন সৌদি আরব থেকে ভিসা তুলতে মাত্র ২০০০০ রিয়াল লাগে। যা বাংলাদেশী টাকায় মাত্র ৫০০০০-৬০০০০ টাকা। অনেকে অনেক সময় ফ্রি ভিসাতেও সৌদি আরব গিয়ে থাকে। আমরা আপনাকে সাজেস্ট করতে পারি, ফ্রি ভিসায় কেউ আসবেন না। যদি আসেন সেক্ষেত্রে সবমিলিয়ে খরচ পড়বে সর্বোচ্চ তিন লক্ষ পঞ্চাশ হাজার টাকা টাকা। এতে আপনারা বিভিন্ন রকম হয়রানির শিকার হতে পারেন। ভিসা নেওয়ার আগেই সেই ভিসার কাজের ধরন সম্পর্কে নিশ্চিত হতে হবে। এছাড়াও কখনো আলেম ভিসায় সৌদি আরব আসবেন না কারণ এই ভিসার আকাম রিনিউ করতে প্রতিবছর আপনার খরচ হবে ১০০০০ রিয়াল। যেখানে অন্যান্য ভিসায় কপিলের ফায়দা সহ প্রতিবছর খরচ হবে মাত্র ৩/৪ হাজার রিয়াল।আর অবশ্যই ভিসা কেনার সময় কপিল কত টাকা ফায়দা নিবে বছরে সেটা জেনে নিবেন। মনে রাখবেন কপিলের ফায়দার খরচ জেনে নিয়ে ভিসা কেনা বুদ্ধিমানের কাজ।বন্ধুরা মোটামুটি যতটুকু সৌদি আরবের ভিসা সম্বন্ধে জানা জরুরী উপরে আলোচনা করেছি।

সৌদি আরব যেতে কি কি লাগে

আপনি কি জানেন সৌদি আরব যেতে কি কি লাগে অথবা কি কি প্রয়োজন। আপনি যদি সৌদি আরব যেতে কি প্রয়োজন না জেনে থাকেন তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। এই পর্বের মাধ্যমে চলুন জেনে নেওয়া যাক সৌদি আরব যেতে কি কি লাগে সেই সম্পর্কে।
  • সৌদি আরব যেতে প্রথমত আপনার পাসপোর্ট এর প্রয়োজন হবে। তবে অবশ্যই পাসপোর্ট এর মেয়াদ সর্বনিম্ন ৬ মাস থাকতে হবে। মনে রাখবেন পাসপোর্ট ছাড়া আপনি কোন দেশেই যেতে পারবেন না।
  • সৌদি আরব যেতে আপনার প্রয়োজন হবে সৌদি আরব ভিসার
  • পাসপোর্ট এর সাথে অবশ্যই দুই কপি সদ্য তোলা ছবি প্রয়োজন হবে।
  • এন আই ডি কার্ডের প্রয়োজন হবে অথবা জন্ম সনদ।
  • মেডিকেল রিপোর্ট
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট।

সৌদি আরব যেতে কি কি শর্তের প্রয়োজন

প্রিয় পাঠক আপনি কি জানেন সৌদি আরব যেতে কি কি শর্তের প্রয়োজন হয়। অথবা সৌদি আরব যাওয়ার জন্য কি কি শর্ত দিয়ে থাকে। যদি না জেনে থাকেন তবে এই পর্বটি আপনার জন্য। এই পর্বের মাধ্যমে চলুন জেনে নেওয়া যাক সৌদি আরব যেতে কি কি শর্তের প্রয়োজন।নির্দিষ্ট কয়েকটি শর্ত মানার সাপেক্ষে ২৫ টি দেশের নাগরিকদের সৌদি আরবে প্রবেশের অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।
  • সৌদি আরবে যেতে আগ্রহী সব যাত্রীদেরকে বিমান যাত্রার আগে সাত দিনের জন্য হোম কোয়ারেন্টাইন করতে হবে। চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের জন্য এই কোয়ারেন্টাইনের মেয়াদ হবে তিন দিন। কোয়ারেন্টাইন শেষ হওয়ার পর চিকিৎসকদের করোনাভাইরাস নেগেটিভ সার্টিফিকেট লাগবে।
  • এছাড়া যাত্রীদের বিমানে ভ্রমণের আগে সৌদি স্বাস্থ্য কর্তৃপক্ষের নির্ধারিত নির্দিষ্ট একটি ফর্ম পূরণ করতে হবে।
  • প্রত্যেক যাত্রীকে সৌদি আরব বিমানবন্দরের নেমে বিমানবন্দরের স্বাস্থ্য নিয়ন্ত্রণ কেন্দ্রে ফর্মটি জমা দিতে হবে।
  • প্রত্যেক যাত্রীকে Tatman এবং Tawakkalna নামক দুটি অ্যাপ ডাউনলোড করে নিজেদের রেজিস্ট্রেশন করার আহ্বান জানানো হয়েছে।
  • এছাড়া সৌদি আরবে নামার আট ঘন্টার মধ্যে Tatman একটিতে নিজের বাসস্থানের ঠিকানা নিবন্ধনেরও নির্দেশনা দেওয়া হয়েছে।
  • পাশাপাশি করোনাভাইরাসের উপসর্গ দেখা দিচ্ছে কিনা তার লক্ষ্য করা। করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলেই স্বার্থকেন্দ্রে যাওয়া বা ৯৩৭ নম্বরে ফোন করা। এবং নিয়মিত ভিত্তিতেTatman অ্যাপের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষা করার শত দেওয়া হয়েছে নির্দেশনায়।
  • বিমান ভবনের আগে সেলফ কোয়ারেন্টিন করার সময় ফর্মে উল্লেখিত নির্দেশনা অনুযায়ী সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণের আহ্বান জানানো হয়েছে।

সৌদি আরবে কোন কাজে বেতন বেশি

আপনি যদি সৌদি আরবে কাজের জন্য যাওয়ার কথা চিন্তা করে থাকেন তবে অবশ্যই আপনাকে প্রথমে জানতে হবে সৌদি আরবে কোন কাজে বেতন বেশি দিয়ে থাকে। কেননা কম বেতনের কাজ করার থেকে অধিক বেতনে কাজ করা বেশি ভালো। তাই অবশ্যই আমাদের সৌদি আরবের যাওয়ার পূর্বে জেনে রাখা ভালো সৌদি আরবে কোন কাজে বেতন বেশি দিয়ে থাকে। সৌদি আরবে যে ধরনের কাজে বেশি বেতন দিয়ে থাকে তা নিম্নে দেওয়া হলোঃ
  1. নির্বাহী সহকারি---$25,904
  2. ফার্মাসিস্ট---$20,527
  3. হিসাব রক্ষক---$17,957
  4. ওয়েটার---$14,362
  5. রিসেপশনিস্ট---$15,051
  6. মেকানিক্যাল ইঞ্জিনিয়ার---$30,743
  7. অফিস ম্যানেজার---$31,204
  8. সিভিল ইঞ্জিনিয়ার---$32,505
  9. গ্রাহক সেবা---$38,758

সৌদি আরবের টাকার মান কত

আমরা অনেকেই জানিনা সৌদি আরবের টাকার মান কত। সৌদি আরবে যাওয়ার পূর্বে আমাদের সকলের জানার প্রয়োজন রয়েছে সৌদি আরবের টাকার মান বর্তমানে বাংলাদেশী টাকা অনুযায়ী কত টাকা। তাই চলুন এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক সৌদি আরবের টাকার মান কত বর্তমানে। সৌদি আরবের টাকার মানের তুলনায় বাংলাদেশী টাকার পরিমাণ।
  • ১ রিয়াল = ২৮.৫৫ টাকা
  • ১০ রিয়াল = ২৮৫.৫৫ টাকা
  • ১০০ রিয়াল = ২৮৫৫ টাকা
  • ১০০০ রিয়াল = ২৮৫৫০ টাকা

সৌদি আরবে কোন কাজগুলোর চাহিদা বেশি

বাংলাদেশে অনেক মানুষ সৌদি আরবে কাজের জন্য গিয়ে থাকে। কিন্তু তারা পূর্বে অথবা যাওয়ার আগে জানে না সৌদি আরবে কোন কাজগুলোর চাহিদা বেশি তাই অনেক সময় অনেক সমস্যার সম্মুখীন পড়তে হয়। তাই এই পর্বের মাধ্যমে আপনি জেনে নিন সৌদি আরবে কোন কাজগুলোর চাহিদা বেশি। সৌদি পরিবারগুলো বিভিন্ন রকম কাজের জন্য কর্মী নিয়োগ দিয়ে থাকেন। যেমন গাড়ি চালানো, রান্না করা,বাগান করা সহ নানা ধরনের কাজ। তবে একটি পরিবার সর্বোচ্চ আটজন কর্মী নিয়োগ দিতে পারেন। তবে বর্তমানে বেশি বেশি লোক নিয়োগ দিচ্ছে নিচে উল্লেখ্য বিষয় গুলোতে।
  1. পাইপ ফিটার
  2. ইলেকট্রিক
  3. নির্মাণ কাজ
  4. আলেম মঞ্জিল বা বাড়ির দারোয়ান
  5. ছাওয়াক খাছ বা বাড়ির ড্রাইভার
  6. মাজরা বা ক্ষেতের কাজ
  7. অটোমোবাইল
  8. রড মিস্ত্রি
  9. রাজ মিস্ত্রি

সৌদি আরবের ভিসা কত প্রকার

সৌদি আরবের সবাই যে শুধুমাত্র কাজের জন্য যাই তাই নয়। সৌদি আরবে অনেকেই অনেক সময় বিভিন্ন ভিসায় যেয়ে থাকে। তাই আমরা আজকে আপনাদের দেখাবো সৌদি আরবের ভিসা কত প্রকার। তাই দেরি না করে চলুন জেনে নেওয়া যাক সৌদি আরবের ভিসা কত ধরনের রয়েছে।
  • ফ্যামিলি ভিজিট ভিসা
  • স্টুডেন্ট ভিসা
  • কাজের ভিসা
  • হজ ভিসা
  • বিজনেস কমার্শিয়াল ভিসা

শেষ কথা

উপরের আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয়ই আপনার সৌদি আরবে যাওয়া এবং বিভিন্ন ফ্যাসিলিটি সম্পর্কে ধারণা পেয়েছেন। আজকের সৌদি আরব যেতে কত টাকা লাগে - সৌদি আরব ভিসার দাম কত ২০২৩ এই পর্বটি সম্পর্কে আপনার যদি কোন মন্তব্য থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আজকের পরবর্তী ভালো লেগে থাকলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন। এই ধরনের পোস্ট আরো পেতে অবশ্যই আমাদের সাথেই থাকুন।

সৌদি আরব যেতে কত টাকা লাগে - সৌদি আরব ভিসার দাম কত আরো কিছু প্রশ্ন উত্তর

সৌদি আরব যেতে কত টাকা লাগে

সৌদি আরব যেতে চান তবে আপনার সর্বনিম্ন ৫ লক্ষ টাকা খরচ হবে।

সৌদি আরব থেকে ইতালি যেতে কত টাকা লাগে

সৌদি আরব থেকে ইতালি যেতে ৫ লক্ষ টাকার মতো খরচ হবে। তবে বিভিন্ন আনুষঙ্গিক খরচ যেমন ভিসা প্রসেসিং কাগজপত্র সবকিছু ঠিক করা এবং বিভিন্ন খরচ দিয়ে আপনার মোট 6 থেকে 7 লক্ষ টাকার মধ্যে খরচ হতে পারে।

সৌদি আরব যেতে মেডিকেল করতে কত টাকা লাগে

আপনি যদি নিজে গিয়ে সৌদি আরব যাওয়ার জন্য মেডিকেল করে থাকেন তাহলে আপনার খরচ হবে ৫ হাজার টাকা মত। আর আপনি যদি এজেন্সির মাধ্যমে মেডিকেল করেন তাহলে আপনার খরচ হবে ১০ থেকে ১৫ হাজার টাকার মত।

সৌদি আরবের কোম্পানি ভিসা বেতন কত

  • ড্রাইভিং এর 2000 থেকে 5000 রিয়াল
  • লেবার ভিসার বেতন ৮০০ থেকে ৩ হাজার রিয়াল

সৌদি আরবে কোন কাজের বেতন বেশি

নির্বাহী সহকারি---$25,904,ফার্মাসিস্ট---$20,527,হিসাব রক্ষক---$17,957,ওয়েটার---$14,362,রিসেপশনিস্ট---$15,051,মেকানিক্যাল ইঞ্জিনিয়ার---$30,743,অফিস ম্যানেজার---$31,204,সিভিল ইঞ্জিনিয়ার---$32,505,গ্রাহক সেবা---$38,758
Next Post
1 Comments
  • eyamim
    eyamim October 8, 2023 at 7:58 PM

    ধন্যবাদ

Add Comment
comment url